দ্রুত গতিতে ফোন চার্জ দেয়ার জাদুকরি টিপস।

আজকে আপনাদের জানাবো কিভাবে খুব দ্রুত আপনার কাছে থাকা স্মার্ট ফোনটি কে খুব তারাতারি চার্জ দিতে পারেন। আমরা মাঝে মধেই আমাদের ফোন এ চার্জ দিতে ভুলে যাই যার ফলে অনেক সময় নানান ধরনের সমস্যায় পরতে হয়।

ধরেন এমন একটা জরুরী কাজে যাবো হটাত করে ফোনের দিকে তাকিয়ে দেখি ফোন এ চার্জ নাই তখন আপনার কেমন লাগে আমি জানি না কিন্তু আমার খুব খারাপ লাগে যা ভাষায় বুঝাতে পারবো না। আর এ জন্যই আজ আপনাদেরকে জানাবো অল্প সময়ে কিভাবে আপনার ফোনটা কে কিভাবে তারাতারি চার্জ করে নেবেন।

উপযুক্ত চার্জার দিয়ে চার্জ দিন।

প্রথমেই আমি বলবো ফোন চার্জে দেয়ার আগে দেখে নিন চার্জার টি আপনার ফোনে চার্জ দেয়ার যোগ্য কিনা। ধরুন, আপনার ফোনের চার্জ গ্রহন করার অনেক বেশি সে ক্ষেত্রে যদি আপনি নিম্নমানের চার্জার দিয়ে চার্জ দেন অথবা ফোন যে পরিমানে চার্জ গ্রহন করে কিন্তু চার্জার সেই পরিমান দিতে পারে না তাহলে তো ফোন ভালোভাবে চার্জ নিবে না অর্থাৎ যদি ফোন ১৫ ওয়াট চার্জ নেয়ার ধারন ক্ষমতা আর চার্জার এর ৫ ওয়াট দেয়ার ধারন ক্ষমতা থাকে তাহলে তো ফোন চার্জ টানতে পারবে না।

এ জন্যই ভাল মানের চার্জার বাছাই করতে হবে। অনেক সময় আমরা টাকার কথা ভাবি যে এতো টাকা দিয়ে চার্জার কিনে কি করবো ? কম দামের একটা দিয়েই তো হয়। এতে আপনি নিজেই নিজের ফোনের ১২ টা বাজাচ্ছেন। এ জন্যই ভাল মানের চার্জার ব্যবহার করা উচিৎ। ইন্টারনেটে আপনি ঘেঁটে দেখতে পারেন আপনার ফোনের জন্য কত ওয়াটের চার্জার সাপোর্ট করে।

ওয়াল সকেট ব্যবহার করে চার্জ দিন।

আমরা বেশির ভাগ সময়ই Power bank এ চার্জ দেই অথবা USB দিয়ে কম্পিউটার এ লাগিয়ে চার্জ দেই অথবা Wireless চার্জার ব্যবহার করি যার ফলে ফোন যথেষ্ট পরিমান চার্জ তানতে পারে না। এ জন্য আমাদের উচিৎ ওয়াল সকেট এ ডিরেক্ট লাগিয়ে চার্জ দেয়া আপনার যদি ওয়াল সকেট এ প্রবলেম হয় তাহলে মাল্টিপ্লাক কিনে সেটাতেও চার্জ দিতে পারেন এতে আপনার ফোন দ্রুত চার্জ নেবে।

ফোন বন্ধ করে তারপর চার্জ দিন।

আপনার যদি হাঁতে সময় না থাকে আর যদি দরকারি কোন ফোন না আসে তাহলে এই অল্প সময় আপনি ফোন বন্ধ করে চার্জ দিতে পারেন এতে দ্রুত চার্জ নেবে। কারন তখন তো সব কিছু বন্ধ থাকবে তাই চার্জ ও তারাতারি নেবে।

ফ্লাইড মোড অন করে চার্জ দিন।

আপনার ফোন দ্রুত চার্জ হওয়ার জন্য আপনি আপনার ফোনের ফ্লাইড মোড চালু করে রাখতে পারেন কারন এতে কোন প্রকার সিগনাল কাজ করবে না যার ফলে দ্রুত চার্জ নেবে।

এছাড়া

  • আপনার ফোনের চলমান অ্যাপ্লিকেশন গুলো বন্ধ রাখতে পারেন।
  • ফোনের ব্যাটারি সেভার অপশন টা চালু রাখতে পারেন।
  • ফোন বেশি ঠাণ্ডা বা বেশি গরম জায়গায় না রেখে চার্জ দিতে পারেন

আশা করি উপরের কাজ গুলো ঠিকঠাক করলে আপনার ফোনে দ্রুত গতিতে চার্জ নেবে।

আরো পড়ুন।

Top 5 free software download websites

Laptop নাকি Desktop? কোনটা কিনবেন? (Laptop vs Desktop)