প্রতিদিন করোনাভাইরাসের আপডেট নিউজ । (Update corona news in Bangladesh).

প্রতিদিন করোনাভাইরাসের আপডেট নিউজ । (Update corona news in Bangladesh).

করোনাভাইরাস নাম শুনলেই মনের ভিতর কেমন জানি আতঙ্ক সৃষ্টি করে। এই করোনাভাইরাস পৃথিবীর শত শত দেশকে গ্রাস করে নিয়েছে।প্রতিটি দেশে ভয়াভহ রূপ নিচ্ছে এই করোনাভাইরাস। তার মৃত্যু থাবায় কেরে নিয়েছে ছোট বড় লক্ষ লক্ষ প্রান।

পৃথিবীর প্রায় ১৮৫ এর বেশি দেশের মানুষ আক্রান্ত হয়েছে এই করোনাভাইরাসে। এই নভেল করনাভাইরাসের হাত থেকে রক্ষা পায় নাই বাংলাদেশেরও হাজার হাজার মানুষ। গত কয়েক দিনের মধ্যেই ১৮০ জনের বেশি মানুষ মৃত্যু বরন করেছে এই করোনাভাইরাসে।

বাংলাদেশের করনাভাইরাসের সব ধরনের তথ্য সম্পর্কিত ওয়েবসাইট corona.gov.bd এই ওয়েবসাইটে প্রতিদিনের করোনাভাইরাস সম্পর্কিত সব ধরনের তথ্য পাবলিশ করা হয়।

এই ওয়েবসাইট ভিজিট করলে আপনি জানতে পারবেন প্রতিদিন করনাভাইরাসে নতুন আক্রান্ত সংখ্যা সহ মোট সংখ্যা, প্রতিদিন মৃত্যু সহ মোট মৃত্যু সংখ্যা, প্রতিদিনের সুস্থ সংখ্যা সহ মোট সুস্থের সংখ্যা এবং প্রতিদিন কতজন মানুষকে পরীক্ষা করা হয় এবং মোট কতজনকে পরীক্ষা করা হয়েছে তার বিস্তারিত তথ্য।

আরো রয়েছে জাতীয় কল সেন্টার, বিশেষজ্ঞ হেলথ লাইন সহ বিভিন্ন অর্গানাইজেশনের হট লাইন। সম্ভাব্য করোনায় আক্রান্ত ব্যক্তির তথ্য, আপনি আক্রান্ত হলে কি করবেন, খাদ্য বিষয়ক সেবা, স্বাস্থ্য সেবা এবং জরুরী সেবা সহ সরকার কর্তৃক বিভিন্ন ধরনের তথ্য রয়েছে এই ওয়েবসাইটে।

আপনি যদি সরকারের নির্দেশনা ও প্রেস রিলিজ সম্পর্কে জানতে চান তাহলে নির্দেশনা ও প্রেস রিলিজ এই বাটনে ক্লিক করলেই প্রতিদিনের নির্দেশনা এবং প্রেস রিলিজ সম্পর্কে সকল তথ্য জানতে পারবেন।

আপনি যে তারিখের প্রেস রিলিজ দেখতে চান সেই তারিখের উপর ক্লিক করলেই একটা পিডিফ ফাইল ডাউনলোড হয়ে যাবে তারপর সেই ফাইলটা ওপেন করলেই আপনি বিভিন্ন তথ্য সহ প্রতিদিনের বিস্তারিত জানতে পারবেন।

এছাড়া আপনি একটু স্ক্রল করে নিচের দিকে আসলে দেখতে পারবেন ম্যাপ সহ করোনাভাইরাস বিষয়ক বিভিন্ন ধরনের প্রয়োজনীয় কিছু ভিডিও।

রয়েছে টেলিমেডিসিন, মোবাইলে আপস, ডিজিটাল লেনদেন, প্রবাসী তথ্য, করোনা টেস্টিং টুলস সহ অনন্য করোনা বিষয়ক তথ্য-সেবা। পারবেন ঘরে বসে পাঠদান নিতে।

তাছাড়া আপনি যদি একজন ডাক্তার হন তাহলে নিবন্ধন করে ফোনের মাধ্যমে জনগণের সেবা দিতে পারবেন। এছাড়া আপনি ফেসবুক মেসেঞ্জার এর মাধ্যমে লগইন করে চ্যাট করার মাধ্যমে ডাক্তারের সেবা গ্রহন করতে পারবেন।

আপনি যদি ইন্টারন্যাশনালি করনাভাইসের তথ্য জানতে চান?

তাহলে Worldometers.info এই ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

এই ওয়েবসাইটে টোটাল করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা, টোটাল মৃত্যু, এবং টোটাল কতজন রোগী রেকভারি হয়েছে তার বিস্তারিত তথ্য।

আরো রয়েছে Active cases এবং Closed cases সহ কতজন মিড লেভেলে এবং কতজনের অবস্থা আশঙ্কা জনক সেই তথ্য।

লিনিয়ার স্কেলের গ্রাফ রয়েছে যেখানে দেয়া আছে প্রতিদিন কি পরিমান মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং প্রতিদিন কি পরিমান মানুষ মারা গেছে তার পরিসংখ্যান।

তাছাড়া একটু স্ক্রল করে নিচের দিকে আসলে দেখতে পারবেন কান্ট্রি ওয়াইজ করোনাভাইরাসের রিপোর্ট। পৃথিবীতে কতগুলো দেশ এবং কোন দেশে কতজন এই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে , কতজনের মৃত্যু হয়েছে তার বিস্তারিত তথ্য।

আপনি যদি স্পেচিফিক কোন দেশের রিপোর্ট জানতে চান তাহলে সার্চ বাটনে ক্লিক করে সেই দেশের নাম লিখে সার্চ দিলেই সেই দেশের  করোনাভাইরাস সম্পর্কিত সব ধরনের তথ্য চলে আসবে।

আরো জানতে পারবেন আজকের দিনে কোন দেশে সব চেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে । তাছাড়া পূর্বের কোন তারিখের রিপোর্ট যদি জানতে চান তাহলে যে তারিখের রিপোর্ট জানতে চান সেই তারিখের উপর ক্লিক করলেই  বিস্তারিত জানতে পারবেন।

পরিশেষে বলতে চাই, এই বৈশ্বিক মহামারী থেকে আল্লাহ্‌ আমাদের সবাই কে রক্ষা করুন আর আপনারা সবাই দেশের সকল আইন-কানুন মেনে চলুন, নির্দিষ্ট দুরত্ত বজায় রেখে চলাফেরা করুন, নিরাপদ জায়গায় অবস্থান করুন, ২০ সেকেন্ড ধরে হ্যান্ড ওয়াশ বা জীবাণু নাশক দিয়ে হাত পরিষ্কার করে রাখুন।

মাস্ক ব্যবহার করুন , নাক,মুখ স্পর্শ থেকে বিরত থাকুন, নিজে সুস্থ থাকুন এবং অনন্য কে সতর্ক করুন, আপনি সুস্থ থাকলেই সুস্থ থাকবে আপনার প্রিয় পরিবার, এভাবেই সুস্থ হয়ে উঠবে আমাদের প্রানের সোনার বাংলাদেশ। আর হ্যা অবশ্যই আপনার সামর্থ্য অনুযায়ী গরিবদের সাহায্য করুন।

নিচের ভিডিও টা দেখে নিন।

Fuad Alam