Top 5 free software download websites. (৫টি সেরা ফ্রি কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট).

Top 5 free software download websites. (৫টি সেরা ফ্রি কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট).

আমরা যারা কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করি তাদের প্রত্যেকেরই প্রায় সময় বিভিন্ন ধরনের সফটওয়্যার এর প্রয়োজন হয় যার জন্য ইন্টারনেটে বিভিন্ন ওয়েব সাইট ভিজিট করে বিভিন্ন ধরনের সফটওয়্যার ডাউনলোড করে কম্পিউটারে ইন্সটল করে থাকি। অনেক সময় দেখা যায় যে সফটওয়্যার ডাউনলোড করে ইন্সটল করেছি তাঁর মধ্যে ভাইরাস আর এর ফলে বিভিন্ন ফাইল বিভিন্ন ভাবে করাপ্টেড হয়ে যায়। হার্ডডিস্ক নষ্ট হয়ে যায়। র‍্যাম নষ্ট হয়ে যায় । কম্পিউটার স্লো হয়ে  যায় এ ধরনের বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হয়ে থাকি । তাই আজ আপনাদের ৫টি সেরা ওয়েবসাইট সম্পর্কে জানাবো যেখান থেকে আপনার কম্পিউটারের জন্য Free Software ডাউনলোড করতে পারবেন। কোন চিন্তা করতে হবে না । চলুন তাহলে ধাপে ধাপে ওয়েবসাইট গুলো সম্পর্কে জানাই ।

Filehippo

Filehippo হল একটি জনপ্রিয় সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট এখান থেকে আপনি নিশ্চিন্তে আপনার কম্পিউটারের জন্য সফটওয়্যার ডাউনলোড করতে পারেন । আপনি উইন্ডোজ কম্পিউটারের জন্য অথবা ম্যাকের জন্যও খুব সহজে সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন। আপনার কোন চিন্তা করতে হবে না কারন এই ওয়েবসাইট থেকে ডাউনলোড দেয়া সফটওয়্যার এ কোন প্রকার ভাইরাস নাই।

Softpedia

এটা অনেক জনপ্রিয় একটি সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট যেখান থেকে আপনি ম্যাক কম্পিউটারের জন্য উইন্ডোজ কম্পিউটার এর জন্য এবং মোবাইল অ্যাপস রিলেটেড যেকোনো ধরনের সফটওয়্যার ডাউনলোড করতে পারেন। খুব সহজ আর ভাল মানের সফটওয়্যার আছে এখানে আর এখান থেকেও আপনি ভাইরাসের চিন্তা বাদ দিয়ে সফটওয়্যার ডাউনলোড দিতে পারেন ।

Filepuma

Filepuma অনেক জনপ্রিয় এবং আমার দেখা বেস্ট ওয়েবসাইট। এটা আমি পার্সোনাল ভাবে খুব পছন্দ করি কারণ এই সাইটের ইন্টারফেস খুবই সিম্পল আর খুব বেশি অ্যাডভার্টাইজমেন্ট নাই। ঝামেলা ছাড়া সফটওয়্যার গুলো ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন । সফটওয়্যার এ ক্লিক করলেই নিচের ডাউনলোড লিঙ্ক পেয়ে যাবেন।

Filehorse

Filehorse হল আরেকটি ভালমানের ফ্রি সফটওয়্যার ডাউনলোড করার ওয়েবসাইট । এখানেও সফটওয়্যার গুলো লিস্টেড করা থাকে যার ভিতর থেকে আপনি আপনার মন মত সফটওয়্যার ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। আপনার কম্পিউটার এর জন্য যে সব সফটওয়্যার দরকার তাঁর সব গুলোই প্রায় এই ওয়েবসাইট এ আছে।

100-Downloads

এই ওয়েবসাইট থেকে আপনার প্রয়োজনীয় সফটওয়্যার ডাউনলোড করে আপনার কম্পিউটারে ইন্সটল করতে পারেন । এই ওয়েবসাইট থেকে আমি খুব ভাল ভাল সফটটওয়্যার ডাউনলোড করি আর এটাও আমার পছন্দের একটা ওয়েবসাইট । ডাউনলোড দেয়া খুব সহজ। আপনার কাঙ্ক্ষিত সফটওয়্যার টা সিলেক্ট করে ক্লিক করেন তারপর পরবর্তী পেজেই পেয়ে যাবেন ডাউনলোড করার লিংক।

পরিশেষে  কিছু কথা বলে যাই। উপরের ওয়েবসাইট থেকে সফটওয়্যার ডাউনলোড দিয়ে ইন্সটল করলে আপনার কম্পিউটারে ভাইরাস হবেনা তবে আপনাকে এই ওয়েবসাইটগুলো প্রিমিয়াম সফটওয়্যার দিবে না শুধুমাত্র ফ্রী সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন যেমন মজিলা ফায়ারফক্স,গুগল ক্রম এ ধরনের বিভিন্ন প্রকার ফ্রি সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন । বিভিন্ন ধরনের মিউজিক প্লেয়ার সহ নানা ধরনের সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন একদম ফ্রি ।

আর আপনারা বিভিন্ন ধরনের প্রিমিয়াম মানের সফটওয়্যার ডাউনলোড করার জন্য বিভিন্ন ওয়েবসাইটগুলোতে ভিজিট করেন এবং ভাইরাস ভাইরাস যুক্ত সফটওয়্যার ডাউনলোড করেন। আর এ সব প্রিমিয়াম সফটওয়্যার ডাউনলোড করতে গিয়ে আপনার কম্পিউটারে ভাইরাস ডুকে যায় । যার ফলে নষ্ট হয়ে যায় আপনার মূল্যবান ফাইল, হার্ডডিস্ক, র‍্যাম সহ আরো অনেক কিছু । সেই সব ওয়েবসাইট থেকে ডাউনলোড করা থেকে বিরত থাকতে পারলে আপনার কম্পিউটারকে ভালো রাখতে পারবেন । আপনার কম্পিউটার ও ভাল থাকবে এবং লং লাস্টিং

আরো পড়ুন।

Top 11 Bangla tech website (জনপ্রিয় ১১ টা বাংলা টেক ওয়েবসাইট).

কম্পিউটার বারবার অটো রিস্টার্ট হচ্ছে কেন? জেনে নিন স্থায়ী সমাধান।(Computer auto restart problem solve)

দ্রুত গতিতে ফোন চার্জ দেয়ার জাদুকরি টিপস।

Laptop নাকি Desktop? কোনটা কিনবেন? (Laptop vs Desktop).