ফ্রি ভিডিও। Free Video Footage Sites | Royalty Free Stock Video.

|

আমাদের বিভিন্ন সময় বিভিন্ন ভিডিও বানানোর জন্য কপিরাইট ফ্রি ভিডিও প্রয়োজন হয়। যেমন, মায়াজাল, পিনিকপাই, ইডুকেশন, নিউজ বা মোটিভেশনাল ভিডিও বানানোর জন্য। তাই আমি এসব ভিডিও বানানোর জন্য জনপ্রিয় কয়েকটা ওয়েবসাইট দেখাবো যেখান থেকে আপনি কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড দিয়ে আপনার প্রয়োজনীয় ভিডিও তে ব্যবহার করতে পারবেন।

এতে কোন প্রকার ঝামেলা হবে না। ভিডিতে কপিরাইট স্ট্রাইক আসবে না। আপনি নির্দ্বিধায় আনলিমিটেড ডাউনলোড দিতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন যেকোনো ভিডিও তে।  

চলুন শুরু করি।

Mixkit.co

Mixkit

প্রথমে যে ওয়েবসাইট টা দেখাবো সেটা হল। mixkit.co এই ওয়েবসাইটে আপনি অসাধারণ অসাধারণ ভিডিও পাবেন একদম ফ্রি তে। যে ভিডিও গুলো আপনি পার্সোনাল এবং কমার্শিয়াল সহ যেকোনো কাজে ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন।

এই ওয়েবসাইটের মেনুবারে অসংখ্য ভিডিও ক্যাটাগরি রয়েছে যেকোনো ক্যাটাগরি সিলেক্ট করে আপনার প্রয়োজনীয় ভিডিও ডাউনলোড দিতে পারবেন। এই ওয়েবসাইট স্ক্রল করে একটু নিচে আসলে ডান সাইটে দেখতে পারবেন ভিডিও ব্যবহারের নীতিমালা।

নিঃসন্দেহে এই ভিডিও গুলো যেকোনো কাজে ব্যবহার করতে পারবেন। কোন প্রকার ক্রেডিট দিতে হবে না। আপনার পছন্দের ভিডিওর উপর ক্লিক করলে ডান পাশে Download free video এই বাটনে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারবেন।

Pixabay.com

Pixabay.com
Pixabay

দ্বিতীয় নাম্বারে আমার কাছে pixabay.com ওয়েবসাইট টি বেস্ট মনে হয়েছে। অসাধারণ এই ওয়েবসাইটে বিভিন্ন ধরনের ভিডিও রয়েছে। এই ওয়েবসাইটের সবগুলো ভিডিওই Copyright free video এই ভিডিও আপনি যেকোনো কাজে ব্যবহার করতে পারবেন এতে আপনার কোন প্রকার ক্রেডিট দিতে হবে না।

সিম্পলি ভিডিওর উপর ক্লিক করলে ডান সাইটে Free Download বাটন রয়েছে সেখানে ক্লিক করে ডাউনলোড দিতে পারবেন । ভিদিওর নিচে লাইসেন্স দেয়া আছে সন্দেহে হলে দেখে নিতে পারেন।

Videvo.net

Videvo.com
Videvo

তিন নাম্বারে আমি যে ওয়েবসাইট টা দেখাবো সেটা হল videvo.net ।এই ওয়েবসাইটে আপনি প্রিমিয়াম এবং ফ্রি দুই ধরনেরিই ভিডিও পাবেন। ওয়েবসাইটের ব্রাউজ ক্যাটাগরিতে আপনার পছন্দের ক্যাটাগরি সিলেক্ট করে নিচ থেকে ভিডিও ক্লিপ টাইপ। রেজুলেশন, লাইসেন্স টাইপ সিলেক্ট করে আপনার প্রয়োজনীয় ভিডিও টা খুঁজে নিতে পারবেন।

তারপর আপনার পছন্দের ভিডিওর উপর ক্লিক করলে ডান পাশে free download অপশন ক্লিক করলেই ভিডিওটা ডাউনলোড হতে থাকবে।

Pexels.com

Pexels.com
Pexels

pexels.com এই ওয়েবসাইট টি যদিও চার নাম্বারে রেখেছি কিন্তু আকর্ষণীয় এই ওয়েবসাইটে বিভিন্ন ধরনের অসংখ্য ভিডিও রয়েছে যেই ভিডিও গুলো একদম Royalty free. আপনার প্রয়োজনীয় সব ধরনের কাজে এই ওয়েবসাইটের যেকোনো ভিডিও ব্যবহার করতে পারবেন একদম ফ্রি তে।

আপনাকে কোন প্রকার অথর বা ওয়েবসাইট ক্রেডিট দিতে হবে না। পছন্দের ভিডিওর উপর ক্লিক করলেই উপরে Free Download Option এ বিভিন্ন সাইজ দেয়া আছে আপনি আপনার প্রয়োজনীয় সাইজ সিলেক্ট করে খুব সহজেই ডাউনলোড দিতে পারবেন।

Vidsplay.com

Vidsplay.com
Vidsplay

Vidsplay.com এই ওয়েবসাইটে অসংখ্য ভিডিও ফুটেজ রয়েছে। তাছাড়া আপনি সার্চ বাটনে ক্লিক করে আপনার প্রয়োজনীয় ভিডিওর keyword দিয়ে সার্চ দিলে সেই রিলেটেড ভিডিও পাবেন। এই ওয়েবসাইটের সব গুলো ভিডিও Royalty free কিন্তু একটা কন্ডিশন আছে সেটা হল আপনি এই ওয়েবসাইটের ভিডিও গুলো যেখানেই ব্যবহার করেন না কেন আপনাকে এই ওয়েবসাইটের ক্রেডিট দিতে হবে।

যখন ভিডিও ডাউনলোড দিতে যাবেন তখন নিচে ভিডিওর ডিটেইলস সহ ডাউনলোড বাটন দেয়া আছে সেখানে ক্লিক করে ডাউনলোড দিতে পারবেন। ডাউনলোড বাটনের নিচে ভিডিও ব্যবহারের টার্মস দেয়া আছে

আপনি terms এ ক্লিক করলেই নতুন একটা পেজ এ নিয়ে আসবে আর সেই পেজে ভিডিও ব্যবহারের নীতিমালা দেয়া আছে। আপনারা পরে নিতে পারেন।

সব গুলো ওয়েবসাইট ভিজিট করে কমেন্ট করে জানাবেন কোন ওয়েবসাইট টা আপনার ভাল লেগেছে । নিয়মিত আমার ওয়েবসাইট ভিজিট করবেন। আশা করি ভাল কিছু আপনাদের সামনে নিয়ে আসবো।

প্রয়োজনে নিচের ভিডিও টা দেখে নিতে পারেন।

আরো পড়ুন।

Previous

প্রতিদিন করোনাভাইরাসের আপডেট নিউজ । (Update corona news in Bangladesh).

জন্ম তথ্য যাচাই । Online Birth Certificate Check.

Next